বরুড়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপন

মোঃ আরাফাত হোসেন, বরুড়াঃ
সংগ্রাম-স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার বরুড়া উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় বরুড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তাফা এর সভাপতিত্বে আলোচনা সভা, সেলাই মেশিন ও আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠিত হয়।

এই সময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বরুড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মোঃ মঈন উদ্দিন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নাসরিন সুলতানা তনু, বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ নুরে তাসকিন তুলি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রত্না আক্তার, বরুড়া থানা এস আই মোঃ ইয়াকুবুল ইসলাম ভূঁইয়া।

এই সময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রাশেদুল আলম এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা বেগম, বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুস সাত্তার, বরুড়া পৌরসভা কিশোর কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক শাহিনুর আক্তার রিমা,নারী উদ্যোক্তা সাথী আক্তার, এদিন ৬ জন অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন ও দুই নারীকে আর্থিক অনুদান বিতরণ করা হয়।

পরে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় উপজেলা তথ্যকেন্দ্র সেবা কাজল রেখার নারী উদ্যোক্তার আয়োজনে দোয়া ও মিলাদ মুনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি এ এন এম মইনুল ইসলাম চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাতা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মদিন আজ।

১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে ইতিহাসের নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন এই মহীয়সী নারী। ছোট বেলা থেকে যে মানুষটিকে জীবন সঙ্গী করে আমৃত্যু সাহচর্যের পান করেছিলেন তিনি বিদায়ও নিলেন তার সঙ্গে।বঙ্গবন্ধুর আজন্ম ছায়াসঙ্গী, সহযোদ্ধা, সকল অনুপ্রেরণার উৎস বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব সহ ১৯৭৫ সালের ১৫ই আগস্টে শহীদ সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বক্তব্য শেষ করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page